“স্বপ্নের কাছে তোমায় সঁফে দিলাম”
- আমির ফয়সাল ২০-০৪-২০২৪

হঠাৎ মনের মাঝে এলে
আবার হঠাৎ চলে গেলে।
কিভাবে পারলে যেতে চলে
আমায় একলা ফেলে।
আমাকে অবজ্ঞা করে তোমার পথ
তুমি নিলে বেছে,
আমি পথ খুঁজে না পেয়ে
তোমার আশায় আছি বেঁচে।

আমি জানি, আমি জেনে গেছি তুমি আমার বন্ধু না
তবুও মনের টানে আকুল প্রাণে খুঁজে ফিরি তোমায়, জানিতো পাবো না।
তোমার অবহেলা আমার প্রাণে যে আগুন জ্বেলেছে
সেই আগুনে পুড়ে-পুড়ে আমি হয়েছি পাথর।
অগ্নিঘিরির উত্তপ্ত লাভার মত পাথরে পাথরে ঘর্ষনে
ফের জ্বলছি আবার হয়েছি অঙ্গার।

মাঝেমাঝে উঁকিঝুঁকি মেরে দেখতে যাই তোমায়
তবে তাকাতে পারি না।
গভীর নিশিতে, অতীত স্মৃতিতে হারিয়ে অশ্রুশিক্ত হয় দু’নয়ন
আর ভাবি বৃথা এই বেধনা।
ধরনীর বুকে আমি এক অধম প্রেমিক ,
যে তার মনের মানুষের দিকে দিতে পারে না চোখের মনি।
যখনি তাকাই, হারিয়ে যাই, হৃদয়ের কোন এক নিবৃত্ত কোন
হাহাকার করে, কেটে যায় যেন সমস্ত বাঁধনি।

এই লুকোচুরির খেলা চলবে কত কাল!
বুক ফেটে মোর হয় চৌচির, বুঝবে কি করে মনের হাল।

মনে পড়ে আকাশে যখন মেঘ ঘনিয়ে আসে
দেখি! চাঁদ আর মেঘের লুকোচুরি খেলা।
এত কাছে টেনে নিয়ে , আদর মমতায় ভালোবাসা শিখিয়ে
করলে অবহেলা।
আজ আমার মনে কোন দুঃখ নেই ,কোন কষ্ট নেই,
কোন অনুশোচনা নেই, নেই কোন আক্ষেপ।
মনের নিবৃত্ত কোন শুধু একটা কথাই জানতে চায়
আমি কি এতটাই অবজ্ঞার পাত্র ? তবে কেন করলে উৎক্ষেপ।

তোমার লাগি পাথর সম হৃদয় ভেঙ্গে হল ঝর্ণার মত কোমল
প্রতিদানে দিলে আমাকে তোমার অবজ্ঞার ছোবল।
আমাকে দুঃখে রেখে আছ তুমি বেশ সুখে
দুখেরও একদিন শেষ আছে লণা ঝর্ণা বইবে না চিরদিন চোখে।

একদিন আমি চলে যাবো তোমার থেকে অনেক দূরে
তখন তুমি খুঁজবে আমায় দিক-বিদিক হন্য করে।
দিন চলে যাবে, কোন একদিন আসবে যেদিন তুমিও কাঁদবে
যে কান্নার শেষ হবে না
আমি ভুলে গেলেও আমার স্মৃতি জীবনভর কাঁদাবে তোমায়,
ভুলিতে পারিবে না।


আজ তুমি অনেক খুশি, তোমাকে নিয়ে আর কোন স্বপ্ন দেখি না।
মনের ক্যানভাসে তোমার কোন ছবি তুলি না, তোমার প্রেমের কোন কবিতা লিখিনা।
তুমি যা চেয়েছ তাই করেছি , জনমভর তোমার কল্যাণ চেয়েই গেলাম
স্বপ্ন যদি স্বপ্নই রয় তাহলে আমি সেই স্বপ্নের কাছে তোমায় সঁপে দিলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।