“তোমার বিরহে”
- আমির ফয়সাল ১৯-০৪-২০২৪

কতদিন তোমায় দেখি না!
কতদিন তোমার সুর শুনি না।
মনের জমানো কথাগুলো
কাউকে বলতে পারি না।

আমার যেন দম বন্ধ হয়ে আসছে
এই শহর ,এই নগর যেন আর আমার নেই।
আগে একটা ফুল ফোটার দৃশ্য দেখে
আনন্দিত হতাম,
বসন্ত এলে কুকিলের গান শোনার জন্য
তার পিচু ছুটতাম।

জীবনের সব জায়গায় একটা ছন্দ ছিলো
একটা জোর ছিলো,তোমার প্রতি আকুল ভালোবাসা ছিলো।
এখনো সেই ভালবাসা আগের মতই আছে
বিন্দুমাত্র কমে নাই।
এই নিঝুম রাত সাক্ষ্যি, আকাশের চাঁদ-তারা সাক্ষ্যি
আমার ভালবাসা আগের মতই আছে, বিন্দুমাত্র কমে নাই।
অতীত স্মৃতিতে বিভোর হয়ে , সুখময় স্মৃতির গানগুলো গাই।
কিন্তু একাএকা তো যুদ্ধ বা ভালোবাসা হয় না অপর পক্ষও লাগে,
কোন দোষে আমায় বন্ধু বানিয়ে আবার চলেও গেলে।
জীবনে যে কষ্ট সহ্য করার শক্তি আমার নাই
সেই কষ্টই দিয়ে গেলে।
আমি যেন এখন বেঁচে থেকেও একটা জিন্দালাশ
কারণে অকারণে করি হাহুতাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।