“খুব জানতে ইচ্ছে করে”
- আমির ফয়সাল ২৩-০৪-২০২৪

খুব জানতে ইচ্ছে করে
আমার কথা কি তোমার মনে পড়ে?
কতদিন তোমায় দেখি না!
কতদিন কথা হয় না!
তোমায় ভেবেভেবে নিঝুম রাতে অশ্রু ঝরে
একাকী নিরালায় আজো তোমায় মনে পরে।

তুমি যদি সাঝের আকাশের মিটিমিটি করে
জ্বলা তারা হতে
আমি সারা রাত জেগে থাকতাম
তোমার সাথে।
তুমি যদি রাতের আকাশের চাঁদ হতে
আমি বাকি অর্ধমাস জেগে থাকতাম
তোমায় দেখতে।
তুমি যদি হাসনাহেনা,কামিনী ,বকুল
কিংবা হতে অন্য ফুল!
আমি মৌমাছি হয়ে সেই বাগিচায়
ঘুরে বেড়াতাম হয়ে আকুল।
তুমি যদি বসন্ত হতে
আমি কুকিল হয়ে সারাক্ষন তোমায় গান শোনাতাম।
তুমি যদি অতিথী পাখি হতে
আমি শীতের অপেক্ষায় বসে থাকতাম।
কত কথা হয়েছে জমানো!
হবে কি কখনো তমাকে শোনানো?
আর কি হবে কখনো তোমাকেদেখা
নাকি কি অবিরাম বয়ে যাবে দুখের অশ্রু রেখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।