মৃত্যুর মিছিল
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৫-০৪-২০২৪

চারিদিকে মৃত্যুর মিছিল
গতকালও গেলো একজন
আজও গেলো আরেকজন
রেখে গেলো সব আপনজন৷

আমার পালা আসবে যেদিন
ছেড়ে যাবো এই জমিন
শেষ হবে মোর রঙ্গমঞ্চ
যেতে হবে সঙ্গীবিহীন৷

মানুষ হয়ে জন্ম নিলে
মৃত্যুুর স্বাদ নিতে হবে
কেন এতো টাকা-কড়ি
সবকিছু যে রয়ে যাবে৷

একদিন সবাই চলে যাবে
মায়ার বাঁধন ছেড়ে-ছুড়ে
ভবের মোহ ত্যাগ করে
আমি আছি প্রস্তুত হয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।