জীবনের হিসেব
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কবিতা ১৯-০৪-২০২৪

আজ পৃথিবীর সব নিস্তব্ধতা
যত পাওয়া না-পাওয়া'র
অতীত ব্যথাগুলো
আঁকড়ে ধরছে আমায়!
আজ পৃথিবী বড় বিষন্নতা'য়
ছেয়ে গেছে,
ছেয়ে গেছে আলোকিত পৃথিবীটা
একরাশ নিস্তব্ধতায়।

বেদনা-বিধুর ইতিহাস
আজ হাতছানি দিয়ে ডাকে,
বর্তমানের দিন কাল ভুলে
অনাগত ভবিষ্যতে!
হয়তো সামনে ঘোর অন্ধকার
টেনে নিচ্ছে একাকীত্ব আর
নিস্তব্ধ রজনী'র পথে,
একাকী চলব
বন্ধু-বান্ধব থাকবে না কেউ
একাকী নিরব রাতে!

জীবনের সব হিসেব
হয়ে যাবে ভুল,
জীবনের সাজানো স্বপ্নগুলো
আঁকড়ে ধরা ক্ষমতার মোহ
থাকবে না এক চুল।
হিসেব দিতে পারব না কভু
তবু দিতে হবে হলেও ভুল,
চুল পরিমাণ পাপ করলেও
পাড় করিও ছেড়াতের পুল।

বনানী পাড়া
২১-১২-২০১৮ খ্রিঃ
দুপুর 2.28

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।