"জাগ্রত সমাজ"
- আমির ফয়সাল ২৯-০৩-২০২৪

আজ মোরা নিজেকে জাগিয়ে তুলবো
আজ মোরা প্রতিভাকে বিকশিত করবো
আজ মোরা নয়তো ভিরু-কাপুরুষ
গগনে উড়ে যাওয়া মুক্ত-ফানুষ।
আজ মোরা আগুনের শিখায় ঝাঁপ দিয়ে হবো সত্যের সৈন্য
আজ মোরা হিমালয়ের শিখরে উঠবো সত্য প্রতিষ্টার জন্য।

আজ থেকে মোদের নেই কোন ভয়
মোরা সাহস দিয়ে করি ভয়কে জয়।
আজ থেকে শুরু হবে নতুন প্রভাত
ধুমড়ে মুচড়ে যাক জালিমের হাত।
আজ মোরা করবো আকুল কাজ
ধরাকে দিবো এক ন্যায়ের সমাজ।
আজ থেকে শুরু হবে নতুন দিন
যত আছে বাঁধা বন্ধনহীন।

আজ মোরা অনুগত হব না কো কোন অত্যাচারির
হবো শুধু তার যিনি সদা সত্য পথের বীর।
আজ থেকে শুরু হবে নতুন ভুবন
সকলের চাই মোরা সুস্থ জীবন।
ভূমিষ্ট শিশুরা বেড়ে উঠবে আপন সুরে
পৃথিবীবাসি বাঁচবে নতুন করে।
আজ থেকে থাকবে না কোন হিংসা-বির্দ্বেষ
আজ হবে মোদের আপন ধরা, সোনার দেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।