জলমন্ত্র
- জুনায়েদ বি. রাহমান ২৫-০৪-২০২৪

ছুটির দুপুর-রাতদের হিসেব রাখা হয় না আজকাল
সতেজ বাতাস,
সূর্যোদয় তো আড়াই মিলিয়ন বছর আলোক দূরত্বের
'এন্ড্রোমিডা'

ব্রাণ্ডির কড়াঘোর আমার বেলা-অবেলা স্থির করে রাখে
একটি পক্ক কাঁচপাত্রে।
তবুও মাঝেমাঝে মনে পড়ে
তোমার মনকাড়া ভালোবাসা, আমার হঠাৎ পাওয়া প্রেম,
বাংলা-কবিতা'র আসর এবং আরো কতশত দুঃখকথাদের গল্প...
অতন্দ্রিতা, জলমন্ত্রের মোহগ্রস্ত অন্ধকার
জীবনের সব দুঃখগল্প গিলবার ক্ষমতা রাখে না।


(কবিতা'টি আসরের কবি, বন্ধুবর প্রিয় ''মিলেটস''কে উৎসর্গ করলাম।)

রচনাকালঃ
১৮ সেপ্টেম্বর, ২০১৮।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।