দোয়ার-তাসবিহ
- জুনায়েদ বি. রাহমান ২০-০৪-২০২৪

একখণ্ড সাদাকষ্ট হাতির পায়ে দাঁড়িয়ে আছে বুকের বামপাশে
ক্ষমা করো প্রিয়া,
নিকোটিনের কড়া ধোঁয়া এখন আমার বেহেস্তি ঔষুধ।
দেখো, শূণ্যে উড়ছে কতো সাদাসাদা হাতি; মেঘের ঘাটে ভিড়েছে অলৌকিক আলো...
দুপুররাতের খালি চন্দ্রশালা।
ঝিঝিপরান তপড়াচ্ছে পুবের কলমিবনে আর
আমি ঝপছি দোয়ার-তাসবিহ
'গাঢ় আন্ধারের নীরবতা হে,
তুমি এসো দুঃখের সুখ হয়ে শাশ্বত মৃত্যুর ডাকে-'

১৭ নভেম্বর ২০১৮, রাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।