তুমি চলে গেছো
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৯-০৩-২০২৪

তুমি
আমায় ফেলে,
অন্যের বধু হলে,
তাও পড়ে পড়শীর ছলে,
অনাত্বীয় আত্বীয় করে দাম্পত্যে দংশিলে,
সুখে থেকো নন্দিনী ,কপোতের গলে ঝুলে ।

চলে
আমার লোলুপমেলা,
শেষ হলো পুতুলখেলা,
ধন্না-ধারী জীবনে কষ্টের মেলা,
কপোতের হাতধরে হাটো যখন সন্ধ্যাবেলা,
দেখে নয়নে কষ্টের শ্রাবণে অগ্নিঝরা বেলা ।

গেছো
জোড়া রচিয়ে,
উত্তাল কষ্টে ভাঁসিয়ে,
যাতনা আয়ু গ্রহ্নিতে মিশিয়ে,
নিত্য বসতি আমার যমদূত নিয়ে,
একটাই জীবন কষ্টের প্রতিক্ষণ দিলে ভরিয়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।