বুকের সবুজে রক্ত গোলক
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৪-০৪-২০২৪

বুকের সবুজে রক্ত গোলক
অচিন্ত্য সরকার

রক্তের নেশায় উন্মত্ত, গভীর চক্রান্তের অক্টোপাস
বুলেটের জোরে রুখতে চায়, একটা জাতির শ্বাস।
নিরস্ত্র বুকে হেনেছে বান, রক্তাক্ত জননী কাঁদে
৫২-র আহত বাংলা, ক্ষেপে উঠে ৭১-এ, প্রতিবাদে।
ছুটে আসে আবেগ, আর তাজা তাজা লক্ষ প্রান
পলি-কোমল বুকের সবুজে, গণহত্যার অভিমান।
জাতির সত্তা ও আত্ম মর্যাদা রক্ষার দৃঢ় প্রত্যয় বুকে
হৃদয় তন্ত্রীতে মুক্তির তান,যায় যাক প্রান,মরব সুখে।
লক্ষ সন্তানের রক্ত দানে, ন’মাসের অগ্নি সজ্জা শেষ,
রক্ত স্নাত জননী জন্ম দিল, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ।
বুকের সবুজে রক্ত গোলক ঐ যে ওড়ে বিজয় নিশান
বিশ্বজনে জানিয়ে ফেরে,সোনার বাংলার জন্ম নিদান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।