মুনিয়া
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৫-০৪-২০২৪

আম্মু আমার খাঁচার পাখি ,
কে বদলে দিলো ?
কালকে খাঁচায় এ পাখি নয়,
অন্য পাখি ছিলো।

আদর করে ঘুম পাড়িয়ে
গেছি রাতের বেলা,
অন্যপাখির সাথে আমি,
করবো না মা খেলা।

শুনরে বোকা মেয়ে তুমি
কেঁদো না বুক ভাসাইয়া,
এই পাখিটা রঙ পাল্টায়
নাম যে মুনিয়া।

হা-হা-হা তাই নাকি মা!
খুশি হলাম; তোমার কথা শুনিয়া ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।