নববর্ষ
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

নববর্ষ
অচিন্ত্য সরকার

গোটা একটা বছর হল শেষ
হেসে খেলে অবহেলে কাটল বেশ।
পিছন ফেরা বারণ আজ,
সুমুখ পানে অনেক কাজ;
হারিয়েছে যা হারাক,ঝরাপাতা পঁচে
নব কিশলয়ে পুষ্টি যোগাক।

ছিঁড়তে হলে ছিঁড়ুক বাঁধন
হৃদয় জরা মরচে ধরা,
ভাঙতে হলে ভাঙুক পাষাণ,
টাকার গরম,জাতের ভড়ং
চোরাবালির শাসন শোষণ, যত সব
চোখ রাঙানীর হোক অবসান।


নতুন যুগের শঙ্ক বাজুক
সকল কালো আলোয় ভরুক;
আসুক নতুন আবেগ,নতুন প্রাণ
নতুন সুরে বাজুক নতুন গান।
নববর্ষ,আন স্বাস্থ্য,শান্তি ,সত্য,প্রেম
শুদ্ধ ধরা আর মুক্ত প্রান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।