তোমার অন্ধকারে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

ক্ষণিকের জীবন নিয়ে মানুষের কত রঙ ঢঙ
কখনো কি ভেবেছে হয়তো এখনই ছুটির ঘন্টা বেজে যাবে !
না না আজো হয়তো ভাবেনি মানুষের ক্ষণিক প্রাণ
যদি তাই হতো এমন করতে পারতো না—

চৌদিকে দেখি মোনাফিকের ঝটলা মঞ্চে মঞ্চে
প্রাণে এখন আর পবিত্রতা নেই, সব যেন ধোঁয়াশায় ঘেরা
ধোঁকার চাঁদরে ঢাকা বিশ্বাসের সিংহাসন !
অশুভরা গর্জিছে, সন্ধিতে মেতেছে গভীর রজনী,
কিছুতেই আর ফিরে আসছে না সত্যের দিশারীরা, সত্যের প্রদীপ আজ নিভু নিভু!

ওহে প্রাণ, জাগায়ে দাওনা, আরেকবার জাগায়ে দাওনা –
তোমার ভেতরের সুপ্ত রবিটাকে-
যতদিন বাঁচো,সত্যকে নিয়ে বাঁচো, চিরদিন বাঁচো
এতসব মিথ্যা আর কত দিন শক্তি যোগাবে !
তোমার অন্ধকারে তুমিই একদিন হেরে যাবে- ওহে ক্ষণিকের প্রাণ
এবার একুট বদলাও! মিথ্যাকে ছুঁড়ে দাও-
সত্যকে ভালবাসতে শেখো!
------------------------------------1-1-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।