বিপুল বিজয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৫-০৪-২০২৪

বিপুল বিজয় যেখানে থাকে, সেখানে মুক্তি থাকে দৃষ্টির আড়ালে
রক্তপাত থাকে,পেশী শক্তি থাকে ।

সভ্যতার মতো নয়,অশুরের মতো গর্জে উঠে ক্ষমতা
চলার পথে কোন শৃঙ্খলা থাকে না
মানুষের অধিকার লুণ্ঠিত হয় প্রতি পদে পদে
গণতন্ত্রে বার্ধ্ক্য নেমে আসে রাজ্যের ভাঁজে ভাঁজে

বিপুল বিজয় এক হিংস্র থাবা! নিষ্ঠুর জল্লাদের প্রাণ!
প্রেমহীন বিজয়ের রক্তাক্ত গঙ্গা..
যেখানে ভাসে শুধু মানবতার জীবন্ত লাশ!

বিপুল বিজয় অধিকারের দরোজা ভেঙ্গে নিয়ে আসে এক মৃত্যের নিঃশ্বাস!
মুক্তির বদলে উপহার দেয় চির পরাজয়ের মহাকাব্য
সাবধান!সবধান! ওহে বিপুল বিজয়ের মিছিল..
প্রত্যাশার মাঝে অপ্রত্যাশিত বিজয়..
না যেন নিয়ে আসে তোমাদের চির পরাজয়!
ওহে মনে রেখ,
এ বিপুল বিজয়, আপনার ভুলত্রুটি শোধরানোর বিজয়!

মহামানবের মতো মানবতা ছড়িয়ে দাও চারিপাশে
বিপুল বিজয় যেখানে থাকে, সেখানে মুক্তি থাকে দৃষ্টির আড়ালে ।
------------------------------------2-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।