পাখির বাসা
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২০-০৪-২০২৪

ভেঙ্গে গেছে পাখির বাসা
বইছে তুমুল ঝড়,
ছোট্ট ছানা ভিজছে কেমন
আসে যদি জ্বর !

বোকা পাখি তোমরা কেন
বাসা বানাও গাছে !
ঝড়ে ভিজে রোদে শুকায়
শান্তি কিছু আছে ?

চল্ না বুবু ওদের এনে
ঘুম পাড়িয়ে রাখি,
দেখ না ওরা ভয় পেয়েছে
করছে ডাকাডাকি ।

এবার বাবা আসুক দেশে
বলবো শোন বাবা---
মিস্ত্রি কে ডেকে এনে
বানাও পাখির বাসা।

ইট সিমেন্টে বানিয়ে দেবো
দালান বাড়ী ঘর,
ঝড় তুফানে থাকবে না আর
ভেঙ্গে পড়ার ডর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।