তোমার অভিমূখে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

আমার অবরুদ্ধ কণ্ঠটি আজ দৃঢ় প্রতিবাদী হলে
তোমার দিকে শুধু তোমার দিকে
তুমি পালাবে, তুমি পালাবে এই ক্ষমতার সিংহাসন ভুলে
বঞ্চিত আমি আজ তোমার অভিমূখে-

তুমি পারলে না,
তুমি বুঝতে পারলে না আমারে-
আমি কতটা জ্বলন্ত অঙ্গারে!

আমি দিবো সেই স্বৈর সিংহাসনের পরতে পরতে অগ্নি জ্বলে
যদি অধিকার ফিরে দিলে
আমি তোমার হবো তোমারই নিশানা উড়ে-
মুক্তির গান শুনে শুনে..
আমি এখনো স্বপ্ন দেখি সেই লক্ষ শহীদের সুরে সুরে ।
ওহে একাত্তর এখনো আমার প্রাণে
মনে হয় লাল-সবুজ আমার প্রাণ
আমি চাই, শুধু চাই
স্বাধীনতার প্রশ্নে ঐক্যতান।

প্রতিবাদের তাল লয়গুলো যদি গর্জে তোমার দিকে.
থেমে যাবে, তুমি থেমে যাবে
এই মুক্তি যুদ্ধের পতাকা তলে !!
ফিরে এসো, ফিরে এসো ওই মতবাদ ভুলে
প্রতিবাদী আমি আজ তোমার অভিমূখে-
লক্ষ ইজ্জতের দামে পাওয়া পাল তুলে—
-----------------------------------5-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।