আমার যন্ত্রনা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

জানি আমার চিৎকারের ধ্বনি রাত্রে দিনে শুনতে পাবে না কেউ
অলি গলি উঠাবে শুধু নিন্দার ঢেউ
আমার যন্ত্রনা ভেসে উঠে আকাশে- বাতাসে
তবু কেউ না আসে!তবু কেউ না আসে!

নর পশুদের ধর্ষণে ধর্ষণে ক্ষত বিক্ষত রক্ত ঝরে
অশ্রু ঝরে! ভিতরে ভিতরে পুড়ে অবিরত পুড়ে
চৌদিকে শুনি ধিক্কার শুনি উচ্চ স্বরে শুনি
আমি পাপী, আমি অপরাধী, আমি সমাজের গ্লানী !
কেউ না শুনে আমার চিৎকারের ধ্বনি..

আমি যতই বলি এই সমাজের কাছে…
কি এক যন্ত্রনা বাসা বেঁধে আছে প্রাণে
অথচ দেখ, ধর্ষকেরা কি বীর দর্পে আছে, বিচারহীন আছে
দিনের পরে দিনে !
যে দেহ হতে ইজ্জতটুকু কেড়ে নিয়েছে লুটেপুটে..
তার শাস্তি কি হয়েছে মোটে ?

ওই দেখ, ধর্ষকেরা এখনো বীর দর্পে ঘুরে বেড়ায় দলে দলে..
কেউ কি নেই চড়াবে শুলে ?
আমি ধর্ষিতা হতে চাই না এই নিখিলের আকাশে বাতাসে..
আমি প্রাপ্য অধিকার নিয়ে বাঁচতে চাই আপন সত্ত্বা বিকাশে ।

আমার যন্ত্রনা ভেসে উঠে আকাশে- বাতাসে
তবু কেউ না আসে!তবু কেউ না আসে!
------------------------------6-1-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।