অমরত্ব
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

তোর অমরত্ব কোথায় জানিস কি তা ভাই
তোর মাঝেই লুকিয়ে আছে দেখতে আমি পাই!
মৃত্যুতে ভাই মৃত্যু নাই, নাই কো তোর শেষ
থাকবি সদা, থাকবি তুই জগতপানে বেশ!
তোর কর্মে আছে গো ভাই অমরত্বের দিশা
কে হারাবে তোর দিবস! নাই কো তার নিশা ।

ক্ষণিক তরে জম্মেছিস তুই ধুলামাটির মানুষ
যেতেই হবে ভুবন ছেড়ে আছে কি সেই হুশ ?
সুযোগ যখন পেয়েছিস ভাই ক্ষণিক ভুবন এসে
আপন কর্মে থাকিস বেঁচে মৃত্যুর পর হেসে !
চাই না বেশী চাই যে শুধু অমর হ রে বীর..
তোর মাঝেই লুকিয়ে আছে অমরত্বের নীড় ।

মৃত্যুতে ভাই মৃত্যু নাই ক্ষণিক ধরার বুকে..
থাকিস যদি সৎ কর্মে ভাই মানব সুখে-দুঃখে
মরেও তুই অমর হবি
মানব প্রেমের কবি !
এমন স্মৃতি রেখে যা ভাই
মৃত্যুর পরেও যেন তোর গান গাই

তোর অমরত্ব কোথায় জানিস কি তা ভাই
তোর মাঝেই লুকিয়ে আছে দেখতে আমি পাই!
--------------------------07-01-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।