নিঃসঙ্গ অরন্য
- জাবেদ এ ইমন ১৯-০৪-২০২৪

এই অরণ্যে আমি একা
ধ্যানে বসেও শত অরণ্যের কাঁটা বিঁধে প্রানে
ধ্যান পর্বত নয়, তরঙ্গ বিভাজনে-
আমি শুধু শুকিয়ে যাওয়া ঝরা পাতা।
অথচ কি ভীষণ ভারী এ দেহ!!

সে বলে পালক হতে,
আমি কেবল পাল তুলে পালিয়ে যেতে চাই।
কি অপরাধ আমার?!
সে নিষ্ঠুর, খিলখিল অট্টহাস্যে লাবন্য ছড়ায়।
আর আমি শুকিয়ে যাই, দেহ ভারী করে এই অরণ্যে
কন্টকবিদ্ধ হয়ে বেঁচে রই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।