চাই সেই শিক্ষা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৮-০৩-২০২৪

যে শিক্ষা একদিন করেছিল জ্ঞানকে আলো
সড়িয়ে কালো
জেগেছিল প্রাণে প্রাণে নৈতিক আলো জ্বলে
ওইখানে কালো মেঘে ঢাকা ন্যায়নীতি ভুলে
আলোহীন শিক্ষা জ্ঞানে জ্ঞানে
হয় না দুর মূর্খতা শিক্ষার চুম্বনে
দুর্নীতি আজ ধেয়ে আসে কুশিক্ষার গর্জনে
চলে গেছে, চলে গেছে প্রকৃত শিক্ষা নির্জনে
জ্ঞানীরা আজ নিভৃতে কাঁদে দুষ্টের রাহুগ্রাসে
অন্ধের দাবানলে চক্ষুরা সর্বনাশে !
চাই সেই শিক্ষা ধ্যানে ও জ্ঞানে
যে শিক্ষা নীতি ও নৈতিকতা ছড়াবে সবখানে ।
---------------------------08-01-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।