প্রাপ্য মর্যাদা দিও তারে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

হে নেতা
তুমি যতক্ষণ
দেশের সত্ত্বাকে না বাসবে ভালো
ততক্ষণ সব কালো

নেতা নেতা চিৎকারে পাবে না কভূ জনতার মন
যতক্ষণ
সৎ হবে না প্রাণ
নিভে যাবে নিভে যাবে আছে যত তোমার অবদান
পাবে ধিক্কার ঘৃণা তব মনে
যদিও ক্ষমতার তুমি হয়ে-
কি অভাব হল সিংহাসন পেয়ে ?

দুনীর্তি হবে যখন জানাজানি
ঝরে যাবে ঝরে যাবে আপন গলার মালাখনি
চাও যদি নেতা হতে
থাক তবে সত্যের পথে-

বিধাতা দিয়েছে কিছু যা তোমার নেতৃত্ত্ব গুনে
প্রাপ্য মর্যাদা দিও তারে এই ভুবন পানে ।
তুমি পারবে ,তুমি পারবে সেবক হতে
থাকে যদি ন্যায় নীতি দেশপ্রেম নেতৃত্বের সাথে ।
----------------------------------------------08-01-2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।