ক্লান্তহীন পথে
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ১৮-০৪-২০২৪

বিষন্নতার গ্রা‌স হ‌তে মু‌ক্তির ডাক শু‌নে‌ছি সে‌দিন;
যেদিন ভু‌লে‌ছি অবসর, ক‌র্মে রে‌খে‌ছি মন।
চ‌লে‌ছি শুধু সম্মুখ পা‌নে নি‌য়ে আপনজন।
সম্ভাবনার দরজা খু‌লে, কষ্টকে ক‌রে‌ছি ব‌ন্ধি।
সুসম‌য়ের সা‌থে ক‌রি‌নি আতাত, ক‌রে‌ছি স‌ন্ধি।
যা কিছু মঙ্গলময়, জীব‌নের ত‌রে প্র‌য়োজন
ব্যস্ত আ‌জি সর্বদাই ক‌রি‌তে সে আ‌য়োজন।
‌অন্তহীন আকা‌শের নি‌চে জ্বালাই জোনা‌কির আ‌লো।
অমাবস্যায় ঠিক তা‌রে লা‌গি‌বে ভাল।
সহস্র লো‌কের ভি‌ড়ে আজ গাই‌বো জীব‌নের গান
‌যে জীবন দি‌য়ে‌ছে প্রেরণা, ক‌রে‌ছে মহান।

দুরন্তপনা চ‌লে অ‌বিরাম। এভা‌বেই হোক কিছু সৃ‌ষ্টি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।