ওহে এখনো বাজে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৯-০৩-২০২৪

জনতার কাছে মুক্তিযুদ্ধের মুক্তি রইল অজানা;
ওহে এখনো বাজে সেই পরাজিত বাজনা
মনে হয় পতাকা পেয়েও দেয় তারে ফাঁকি,
ওহে এখনো অনেক পথ বাকি!
বিজয়কে আপন স্বার্থে ধবংস করি গোপনে
রক্তে পাওয়া স্বাধীনতার আড়ালে কি যেন প্রাণে!
ভাসে শুধু ভাসে.
প্রেমহীন নিশ্বাসে নিশ্বাসে ।

দেখেছি যা, তা হয়তো করো নইকো অজনা
দায় শোধিনি এখনো স্বাধীনতা পেয়ে-
শুধু আপনাকে খোঁজেছি ডানে বাঁয়ে
বিক্রি করে ফেলেছি নিজ স্বার্থে
লাল- সবুজের চেতনা—

শুধু শুনি মুখে মুখে নেইকো মনে-
ওহে অধিকার সব চুরি হয়ে গেছে
স্বাধীনতা দেখি শুধু কবিতার চরনে ।
যারা পারে
নিজের জোরে
আপনার স্বার্থে
স্বাধীনতা আজ ঘর বেঁধেছে পরাধীনতার রাজত্বে ।

জনতার কাছে মুক্তিযুদ্ধের মুক্তি রইল অজানা;
ওহে এখনো বাজে সেই পরাজিত বাজনা ।
---------------------------------09-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।