চাই না বেশী কিছু ,শুধু তুমি দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ১৯-০৪-২০২৪

ইচ্ছাকে দিয়েছি ছাড়ি,গেয়ে যায় সেই গান-
শুনে কি রাজ্যের প্রহরী প্রাণের এই আহ্ববান!
শিল্পিকে দিয়েছি স্বর, আমি চাই চির মুক্তির গান
গাইবে কি গান ?

সৈনিককে দিয়েছি স্বাধীনতা,
সততাকে করেছি ভৃত্য, করেছি মুক্তির প্রণেতা-
পারবে কি সরাতে দুর্ণীতির বোঝা?
কত ধিক্কার দেই পথে ঘাটে তবু হয়না লুটেরা সোজা!

চুষে চুষে রক্ত খায় বঞ্চিতের মরনে.
ন্যায্য অধিকার নতশির প্রহরীর চরণে-
জনতাকে দেখি রিক্ত হস্তে এজলাসে পরাধীন !
নীতিহীন বিচার উল্লাসে আজ স্বাধীন! স্বাধীন!

দুর্ণীতি তাই, রন্ধে রন্ধে বাধাহীন উচ্ছাসি ।
পর্দার আড়ালে শুনেছি রায় সততার ফাঁসি!
এজলাসে বিরচারক ওকিল রচিলে নির্মম কবিতা
জনতার মৃত্যু দন্ড ! মানবতার মৃত্যু দন্ড !
ক্ষমতার কষাঘাতে ক্ষতবিক্ষত বিজয়ের পাতা..
এক যন্ত্রনার পরাজয় সম্মুখে- হে প্রিয় ভ্রাতা ।


তুমি তো দিয়েছো শুধু এক বৈষম্যের ধরণী-
তুমি জাগনি ,কখনো জাগনি
আমার অধিকারে ক্ষণিক নশ্বরে-
চৌদিকে দেখি প্রতিটি বিভাগে দেখি দুর্ণীতিবাজ লুটেরা ঘিরে !
চাই না বেশী কিছু, শুধু তুমি দাও
দুর্ণীতিমুক্ত রাষ্ট্র ওগো, যদি নেতা হও ।
----------------------------------10-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।