"প্রথম প্রেমের প্রথম লেনদেন"
- Md. Osmangani shuvo ২৯-০৩-২০২৪

মাঝে মাঝে তব দেখা পাই
জানালার ওপাশে!
গৌরীপুর জংশন দিয়ে আসার সময়
তোমার নিষ্পাপ স্মৃতিই ভাসে।

প্রকৃতির বুকে যাঁরা জন্ম নেয়
তাঁরা প্রকৃতির মতোই সুন্দর-সাবলীল
গৌধূলির নির্মল আলোও যেনো তোমায় স্মরণ করে
কেউ যেন বলে না তোমায় অসুন্দর-অশ্লীল।

আমি শুভাকাঙ্খী, ফিরিয়ে নাও রক্তজবা,
আর ফিরিয়ে নাও হরিণী চক্ষু
ভালো থেকো বন্ধু চিরকাল
কারোওও নিষ্পাপ-কোমল মনে দিয়ো না দুক্ষু।

আমি ভাল আছি বন্ধু
নিয়ে দাঁড়কাকের সংসার
তুমি যাঁর হবে তাঁর যেনো,
কভু ভেঙনা সুখের সংসার।

আমি শুভাকাঙ্খী,নিজেকে আবিষ্কার করো
এবং এগিয়ে যাও বহুদূর
যেথায় থেকো সুখে থেকো
কখনো যেন গায়ে না লাগে অশোভন-রোদ্দুর।

প্রকৃতির রাণী তুমি
আমি বলি গড গিপ্টেড!
মনে মনে সদা ভাবি,
যদি কোনোকালে কারোও সাথে হয় ছাড়াছাড়ি,
আমার মনেতে হয়ো পুরোপুরি শিফ্টেড।

হিমু আমি ছিলাম একদিন, হলুদ পাঞ্জাবী পরতাম
ছিলো তারই মতো ধ্যানজ্ঞান
জগতের সকল বন্ধুরা সুখী হউক
সফলভাবে শুরু হোক প্রথম প্রেমের প্রথম লেনদেন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।