"নেই তো কেউ"
- Md. Osmangani shuvo ২০-০৪-২০২৪

শ্যাওলা পাতার ভিতর জমে থাকা নীরের মত ভালোবাসাগুলো জমে রয় চিরকাল
নেই তো কেউ সেই ভালবাসা করবে দেখভাল।

ধূসর মৃত পাতাগুলোর মতো রাজপথে
ভালোবাসাগুলো ধূলায় গড়াগড়ি খায় চিরকাল
নেই তো কেউ সেই ভালবাসা করবে দেখভাল।

ডাস্টবিনের প্রিয়তমার ফেলে দেওয়া গোলাপের
মত ভালোবাসাগুলো অবহেলা সয় চিরকাল
নেই তো কেউ সেই ভালবাসা করবে দেখভাল।

প্রিয়তমার ধুঁয়ে যাওয়া লিপস্টিকের মত
ভালোবাসাগুলো ধুঁয়ে যায় চিরকাল
নেই তো কেউ সেই ভালবাসা করবে দেখভাল।

গহীন বনের মৃত কাষ্ঠবৃক্ষের ভিতর লুকিয়ে থাকা
কাঠপোকাগুলোর মত রয়ে যাবে ভালবাসা চিরকাল
নেই তো কেউ সেই ভালবাসা করবে দেখভাল।

লক্ষ-কোটি বছরের ঐতিহাসিক ইমারতের সাথে নীরবে জড়িয়ে থাকা চুনসুরকিরভালোবাসাগুলোরয়ে যাবে চিরকাল
নেই তো কেউ সেই ভালোবাসা করবে দেখভাল।

বসন্তের সুখময় মৃদু শিরশিরে বাতাসের মতো
ভালোবাসাগুলো রয়ে যাবে চিরকাল
নেই তো কেউ সেই ভালোবাসার করবে দেখভাল

ভরা যৌবনপ্রাপ্ত প্রাপ্তবয়স্ক নারীর অপ্রাপ্ত
ভালোবাসাগুলোর মত ভালাবাসাগুলো
রয়ে যাবে চিরকাল
নেই তো কেউ সেই ভালোবাসা করবে দেখভাল।

রাতের আকাশের জ্বলজ্বলে শোভাময় নক্ষত্রের মত ভালোবাসাগুলো রয়ে যাবে চিরকাল
নেই তো কেউ সেই ভালোবাসা করবে দেখভাল।

উদাস গাঁয়ের রাখালছেলের বাঁশির অমৃতসুরের মত ভালোবাসাগুলো রয়ে যাবে চিরকাল
নেই তো কেউ সেই ভালোবাসা করবে দেখভাল।

মুক্ত গাঙচিলের উড়ন্ত অনিন্দ্যসুন্দর পাখার মত
ভালোবাসাগুলো রয়ে যাবে চিরকাল
নেই তো কেউ সেই ভালোবাসা করবে দেখভাল।

মমতাময়ী মায়ের আঁচলমাখা বেহেশতরূপী ভালোবাসাগুলোর মতো ভালোসাগুলো রয়ে যাবে চিরকাল
নেই তো কেউ সেই ভালবাসা করবে দেখভাল।

চিরসবুজ হরিৎক্ষেত্রের উপর জড়িয়ে থাকা ভোরের শুভ্র-মিষ্টি আলোর মত ভালোবাসাগুলো রয়ে যাবে চিরকাল
নেই তো কেউ সেই ভালোবাসা করবে দেখভাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।