"উচ্ছৃঙ্খল"
- Md. Osmangani shuvo ২০-০৪-২০২৪

উচ্ছৃঙ্খল ফড়িং এর মত লাফ দিয়ে ওঠে হস্ত
ভ্রূজোড়া লাফ দেয় চঞ্চলা হরিণীর মতো,
ডানাকাটা পদ্মদিঘির পরীর মত উচ্ছ্বাস
প্রেম-ভালোবাসা সৃষ্টি হবে তরুণ যুবকের বিশ্বাস।

রৌদ্রের তীব্রতর ঝাঁঝের মত রূপের ঝাঁজ
লক্ষ্মী দেবীর মত যার মাঝে বিনয়ের সাঁজ
সন্ধ্যাপ্রদীপের মত যার আগমণ শুরু মনে
সেতো যেকোনো কারো জীবনে যাবে দেবী বনে।

সফেদ পায়রার মতো উদ্ভট ডানা ঝাঁপটায় সে যে
মনের মাঝে প্রেমের বীণা বাজায় আজ কে যে?
ডাহুকের মতো স্বাধীন বিহঙ্গী পরাণপাখি সে যে
মনের মাঝে প্রেমের বীণ বাঁজায় আজ কে যে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।