"দর্শনের মিল থাকে না"
- Md. Osmangani shuvo ১৮-০৪-২০২৪

অশ্বথ আর বটের ঝিলিমিলি দোলা পাতা
পুরাতন দেয়ালে জাপটে ধরা ব্যঙের ছাতা
ক্ষয়ে যাওয়া ঘূর্নি ধরা পুরাতন কবিতার খাতা
এসবের ইতিহাস জানতে প্রকৃতির সাথে মেলামেশা।

ঘোলা জলে শিকার করা শিকারীই শ্রেষ্ঠ
সর্দি লাগা ব্যঙের জীবন ইতিহাসের আমলনামা
জামার সাথে রক্তের ছোঁপ লেগে থাকা যোদ্ধাই শ্রেষ্ঠ
আঁতুরে শিশুও পাপী হয়, নিষ্পাপ মায়ের কোলে জন্ম নিয়ে।

সরিষার ফুলে যেদিন আসবে প্রতিবাদের ঝাঁঝ
সেদিন থেমে যাবে সকল অন্যায় অবিচার কাজ
পুষ্পে যেদিন জন্মামে কাঁটা সেদিন দাস করবে রাজ
সকল আয়োজন হবে সফল, ফুরাবে যখন সাঁজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।