" একটা কবিতাই পুঁজি"
- Md. Osmangani shuvo ২৮-০৩-২০২৪

সারাদিনের ক্লান্ত সফর শেষে
মুসাফিরের বেশে
একটা কবিতাই পুঁজি।

রং বেরং এর দুনিয়ায় সবাই করে মিছে অভিনয়,
পাকা অভিনেতার মত হেসে
অবশেষে নিষ্পাপ আত্মা খুঁজি।

মুখে মধু আর অন্তরে বিষ নিয়ে
কি থাকা যায়? যায় না।
পরিচয় মিলে যায় অবশেষে।

শিল্পের অপব্যবহার পাপ, পোড়ায় একদিন সব শিল্পীকে
ছন্দ লাগে না, তাল লাগে না, লাগে পবিত্র মন
জানে না বিধি, জানে এসব কোন আপন জন।

সারাদিনের ক্লান্ত শব্দগুলো মাঝরাতে কানে বাজে মুসাফিরের
পাপপুণ্য এর অংক তো নিজে কষা যায়
কেন সাহায্য লাগে অন্যের?

তৃতীয় বিশ্বযুদ্ধ বাঁধবে কবিদের মধ্যে
শব্দের সাথে শব্দের, ছন্দের সাথে ছন্দের
অক্ষরগুলো তুলো হয়ে উড়বে অশালীন আকাশে

সারাদিনের ক্লান্ত সফর শেষে
দার্শনকের বেশে, যাঁর সব কথামালা কেউ বোঝেনা
তাঁর একটা কবিতাই পুঁজি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।