" প্রিয়ার প্রথম দর্শন"
- Md. Osmangani shuvo ২০-০৪-২০২৪

একদা পথের বাটে হাটছি আমি ওসমান একা
হঠাৎ দেখি একটা বন্ধু ডাকদিল এই যে ন্যাকা।
সেদিন ছিলো প্রিয়ার সাথে প্রথম আমার দেখা
কথা বলার সময় আমার কাঁপে কন্ঠ রেখা।

শ্রাবণ মেঘের দিনে তোমায় আমি পহেলা দেখি
সেদিন তোমায় হৃদয় কোঠরে বন্দি করে রাখি।
গৌধূলি আলোয় তোমার আঁখি ভেঁসে ওঠে মনে
সেগুলো আমার নিষ্পাপ চিত্তে ব্যথা দেয় ক্ষণে।

কাঁপে ভুরু , প্রেম শুরু মনে হয়যে আমার
কাঁপে চঞ্চু নাচে নয়ন শুরু নয়যে তোমার।
মনেতে আগুন ভরাযে ফাগুন কাব্য লেখা হবে
যেদিন প্রেম নামক ব্যাধির অকাল মৃত্যু হবে।

হেমলক লতার বিষও তুমি সেদিন দিবে আমায়
যাবার আগে ঠোঁটের পরশ লাগিয়ে দিয়ো জামায়।
বর্বর অসভ্য মানবের কাতারে নামিয়ে দিওনা আমায়
অস্থির চিত্ত তোমাকে পেতে সর্বদা আমাকে জ্বালায়।

কাঁটা বিছা পথে আমি ঘুরি একা একা
বৈরী হাওয়া নিশান উড়াবে ঘুঁচবে এবার ফাঁকা।
ভালো ছিলো সেদিন গুলি ঘুরতো শৈশব চাকা
শৈশব গেলো কৈশোর গেলো হলাম আমি একা।
স্বরবৃত্ত →৪+৪+৪+২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।