"সর্বহারাদের ভীড়ে"
- Md. Osmangani shuvo ২৫-০৪-২০২৪

সর্বহারাদের ভীড়ে
অসাধুদের নীড়ে
যাব আমরা এক অপরাহ্নে অচিরে।

খেয়াঘাটের নৌকা
নিয়ে আসবে দারুণ মওকা
তোমাদের এই অন্ধগলির ব্যস্ত শহরে।

শোষিতদের দ্বারে
ক্যুব্জ হবে বিবেকের ভারে
আসছে সেই আলোরদিন আছে খুব অদূরে।

শাসকদের হার বাড়ছে হারে হারে
করছে শাসন যে যারে পারে
ঘৃণারাও আজ লুকায় নদী আর পারাবারে।

নীল দিগন্তের লাল রেখা বরাবর
আছে যেন এক অনন্ত সুখের সরোবর
হারিয়েছি দুঃখ, ফিরে আসবে সুখবর।

প্রকৃতির অস্থির এক মায়ায়
কেড়ে নিয়েছে আজ আমায়
আমি এখন ব্যস্ত সুখের রুদ্রমূর্তি ছায়ায়।

সর্বহারাদের সাবলীল জগতে
আমি আসব একদিন সুখ জাগাতে
কেউ কি পারবে সেদিন আমার ঘুম ভাঙাতে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।