"স্রোতসিনীর এক তীরে"
- Md. Osmangani shuvo ১৭-০৪-২০২৪

স্রোতসিনীর এক তীরে
আমি দেখেছিলেম তারে
আজও সে মোহিনী আমার
মনপাখিকে রেখেছে বন্দি করে।

চঞ্চলা-চপলা-দীর্ঘবাহুময় জীবনে
ছিল তার পদ্মময় ভালবাসা
সেদিন আমি ব্যর্থ প্রেমিক বনে গিয়েছিলাম
ছেড়ে দিয়েছিলেম তার আশা।

সংক্ষিপ্ত এই জীবনে
মোহিনী আসে, মোহিনী যায়
আর যারা বারে বারে ব্যর্থ প্রেমিক
তাঁদের জীবনে একজনই রয়ে যায়।

তটিনীর বুকে সে যে ভাসিয়েছিলো
ভালোবাসার সাম্পান
সেদিন আমার হৃদয়েতে উঠেছিল
প্রথম ভালোবাসার কম্পন

মোহিনীর কাছে প্রেম নয়, ভালবাসা নয়
শুধু বন্ধুত্ব চাই
দুইদিনের এই দুনিয়াতে আমরা
যার ধর্ম-কর্ম সে পালন করে যায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।