"সে দেশ তোমার আমার"
- Md. Osmangani shuvo ১৯-০৪-২০২৪

যে দেশে দুধের সাথে পানি মিশানো হয়,
সে দেশ তোমার আমার।

যে দেশে ঘরের ছাঁদের ঢালাইয়ে লোহার রডের বদলে
বাঁশের চাঁটাই দেওয়া হয়,
সে দেশ তোমার আমার।

যে দেশে ফলে-ফসলে, মৎস্যে-মাংসে ফরমালিন
দেওয়া হয় অতি যত্নের সাথে,
সে দেশ তোমার আমার।

যে দেশে অসহায় কুৎসিত পাগলিটাও গর্ভবতী হয়,
সে দেশ তোমার আমার।

যে দেশে ফকিরের দোতলা বাড়ি,গাড়ি থাকে;
সে দেশ তোমার আমার।

যে দেশে ঘুষের টাকায় কর্মকর্তার ভূড়ি ফুলে ফেঁপে একটা পেট যেন দশটা হয়,
সে দেশ তোমার আমার।

যে দেশে পেট থেকে সদ্য পড়া শিশু,গণপরিবহনে দিনের আলোয় তরুণী যুবতী ধর্ষণ হয়,
সে দেশ তোমার আমার।

যে দেশ স্বাধীন করে মুক্তিযোদ্ধা বীরঙ্গনা নূরজাহান বেগম লোকের বাসায় বুয়ার কাজ করে,
সে দেশ তোমার আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।