"রুপময় বাংলা মা"
- Md. Osmangani shuvo ১৮-০৪-২০২৪

দাপুটে বাংলা মায়ের প্রকৃতির অবয়ব
মুগ্ধ করে সারা দেহমন
কালের তরী চলছে বহে নীরবে-নির্জনে
হারিয়েছে আজ বড় আপনজন।

খেজুর বনে বয়ে যাওয়া দক্ষিণ বায়ুর ঘ্রাণ
করেছে কবির মনমাঝিকে পাগল
রজনীর বিমোহিত চাঁদ উঁকি দিয়ে বলে
হৃদয়েতে আজ হঠাৎ কি সুখ জাগল?

পাখি ডাকে ঝাউয়ের শাঁখে উঠিছে সুখের মাতম
সাঙ্গ করো মিথ্যা আদর
দূরে শিশির ভেঁজা শীত বসে আছে
নিয়ে নির্মল-নির্লোভ সুখের চাঁদর।

নদীর বাঁকে বৈঠা লয়ে বসে আছে মাঝি একা
মানব মনে লাগিছে আজিকে প্রণয়ের দোলা
একা আজি মাঝি , নির্জন সর্বদা
ডুবিছে নাকি একাকিত্বের জ্বালা।

কুয়াশা ভেঙে উঁকি দেয় দাপুটে সূর্য
হঠাৎ আলোয় প্রাণ পায় সোনার বাংলাদেশ
বসুন্ধরার সেরা দেশ মোর
রূপের নাই যাঁর শেষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।