" ছলনাময়ী হেলেন "
- Md. Osmangani shuvo ২৯-০৩-২০২৪

ধরণীর সবচেয়ে সুন্দরী তুমি হেলেন
তব কারণে ধ্বংস ট্রয় নগরী, লক্ষকোটি বুদ্ধিজীবী মারা গেলেন
শান্তির বারতা নিয়ে এই পৃথিবীতে কেনো হেলেনদের আগমণ
হেলেনদের ভালবাসে সবাই, সবাই বনে যায় আপনজন

হেলেন হুরের রূপ দেখে জাতি পাগল হলেন
বিশ্বপাগল মুক্তি পাবেন, হেলেন কবে মারা যাবেন
স্বর্গীয় দূত এসে যদি শুনাতো পৃথিবী ছেড়ে এবার হেলেনের বিদায়বেলা
মানবসমাজে আনন্দের বন্যা বইত,হয় হয়ত ভালবাসার মেলা

বসুন্ধরার বুক রক্তে রঞ্জিত করেছ তুমি হেলেন
পরবর্তী প্রজন্মরা এসে জিজ্ঞাসিবে জনে জনে এসব করে তিনি কি পেলেন
আনন্দের কল্লোল,খুশির রোল বহিতেছে বাতাস জুড়ে
সবার মুখে একই প্রশ্ন এই পৃথিবী হেলেন কবে যাবে ছেড়ে?

জগত জুড়ে হয়ত যদি সবাই হেলেন মুখোশধারী
পৃথিবীটা খুবই তাড়াতাড়ি ধ্বংস হত,হয়ত থাকতো না প্রেমের কারবারি
ধনী-রাজা,কৃষক-সুত চায় পেতে চায় হেলেন
তাইতো তিনি পাগল হলেন আজ এইদিনে মারা গেলেন

বীরে বীরে বাঁধিবে যুদ্ধ হেলেন এর নিমিত্ত
যুদ্ধ করবে তরবারি দিয়ে,তবু ঠান্ডা না হয় চিত্ত
কোন বীর অজ্ঞান হয়ে মরে যায় হেলেনের নিমিত্ত
মনের ভিতরে যাই থাক না কেন বাইরে সুন্দরী হেলেন নিত্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।