আরও একটি সকাল
- অক্লান্ত অলস ২৪-০৪-২০২৪

রাতে কে রেড সিগন্যালে বেঁধে ফেলা পূর্বদিক,

নিভে যাওয়া পরোপকারী ল্যাম্পপোস্ট,

আলোরা ভ্যান্টিলেটর ভেদ করার যুদ্ধে ব্যস্ত,

ঘুমহীন ভোর নিয়ে পাখিদের কানাকানি, হইচই,

নিশ্বাসে পরিপাটি দীর্ঘশ্বাসের আধিপত্য,

দরজার চৌকাঠে গরম খবরেরকাগজ,

টুপটুপ শব্দে ঝরে পড়া সঞ্চয়ী শিশির,

কর্মজীবীর দীর্ঘশ্বাসে শুরু আরেকটি সকাল,

মায়ের আঁচলের মতো শীতল সকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

miftab
১৪-০১-২০১৯ ০৩:৫৮ মিঃ

কেমন জানাবেন