রেকর্ড পরিমাণ বৃষ্টি
- অক্লান্ত অলস ১৮-০৪-২০২৪

তোমার মেঘাচ্ছন্ন গুমট শহরে,
আমার সানগ্লাসের কোনো মূল্য নেই,
জমাটবদ্ধ মেঘেদের আমি ভয় পাই না,
আমার সাথে ছাতাও নেই।।
আজ সব প্রেমিকেরা আমার দিকে,
খুব আশা নিয়ে তাকায়,
তাদের ইচ্ছে তোমার শহরের মেঘেরা,
যাতে ভালবাসার বৃষ্টি নামায়।।
আজ একদল ফাঁকিবাজ ছাত্র,
কোনো রোদ চায় না, বৃষ্টি চায়,
তোমার শহরের মেঘেরা বড় কৃপণ,
এতগুলো মনকে একটুও সায় দেয় না ।।
কাকেদের আর গাছেদের মধ্যে,
সমঝোতা হয়েছে বৃষ্টি আসুক,
খবরের কাগজেও লিখেছে আজ বৃষ্টি হবে,
জরুরি কাজ সব তোলা থাকুক।।
ব্যস্ত শহরে অতি সতর্কতা জারি হয়েছে,
রাস্তার সবাই রেইনকোর্ট পড়েছে,
তোমার শহর আজ বৃষ্টির জন্য,
পুরো প্রস্তুতি সেরে ফেলেছে।।
জানি আজ তুমি আমায় ফিরিয়ে দেবে,
সরিয়ে দেবে, তাড়িয়ে দেবে,
তাই আজ বৃষ্টি হবে, খুব বৃষ্টি হবে,
রেকর্ড পরিমাণ বৃষ্টি হবে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

miftab
১২-০১-২০১৯ ০০:০৩ মিঃ

মাঝখানে বেশকিছু দিন লিখিনি,ভাল লাগলে বলবেন