আপন পৃথিবী নিজ জিম্মায়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৩-০৪-২০২৪

আপন পৃথিবী নিজ জিম্মায় পড়িয়ে দিবে কাপন!
একাকী ওই কবরের মাঝে দেহটাকে করে গোপন
ওহে চিরদিনের লাগি চলে যাবে তুমি সবার অগোচরে
ওই আসছে তরী, ওই আসছে তরী অনন্ত নোঙ্গরে
যে ক্ষণিক প্রেম উড়ে পড়ে সিক্ত পলক আঁখি.
তোমার বিদায়ে ভুলে যাবে- চিরতরেভুলে যাবে
যাদের গিয়েছো তুমি সংসারে রাখি!
এ প্রেমের স্পর্শ্ মুছে যাবে অন্ধকার নিবাসে থাকি থাকি
ওই কবরে ভিড়বে না কেউ, ভিড়বে না কেউ
সবাই দিবে ওগো ফাঁকি ।
অনেক সময় দিয়েগেছো এই পৃথিবীর কলরবে-
কখনো বুঝনি গোধূলী এসেগেছে সেই কবে !
ওহে প্রাণ পাবে নাকো রক্ষা তুমি, জানবে নাকো কেহ
কেমন আছো ! কোথায় আছো! কবরে তোমার দেহ !
জ্বলবে কি কবরের আলো? হে জ্বলবে তোমার !
এই প্রাণে রাখ যদি ঈমান আমল এক আল্লাহর ।
আপন পৃথিবী নিজ জিম্মায় পড়িয়ে দিবে কাপন!
একাকী ওই কবরের মাঝে দেহটাকে করে গোপন ।
-------------------------------13-01-2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।