পৃথিবীর যত মোহ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

পৃথিবীর যত মোহ এরা সব অনিষ্টের দল
যখনই জন্মেছে প্রাণে সত্যের পথটাকে করেছে অচল
জয় নাই, পরাজয় আছে,শুধু ঘৃণা আছে
ক্ষণিকের মোহ নিয়ে পৃথিবীর পৃষ্ঠে এরা নাচে
মুক্তি নাই, নাইকো স্বাধীনতা,
শয়তানের বন্ধু এরা কখনো জিতে নাইকো নিশ্চয়
যেদিন আঁকাশ ঢাকে কালো মেঘে
একূল-সেকূল হারায় স্রোতাবেগে
ওই সব অনিষ্টের দল
শয়তানের সম্বল
দিবসে পথ হারায়
পরাজয়ের কান্নায়
বুক ভেসে বুক ভেসে
মোহে মোহে যায় সর্বনাশে! সর্বনাশে!
পৃথিবীর যত মোহ এরা সব অনিষ্টের দল
যখনই জন্মেছে প্রাণে সত্যের পথটাকে করেছে অচল
------------------------------13-01-2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।