একদিন পাবেই তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৮-০৪-২০২৪

সতাতা এনে দিবে তোমাকে অমূল্য বিজয় উপহার
ওহে প্রাণ, একদিন পাবেই তুমি অমত্বের অধিকার-
লোভ তো নহে সুখ, ওহে সে নহে মুক্তি-
নহে শান্তি, নহে সে বিধাতার চুক্তি ।
ওহে জাগতিক লোভই তোমাকে দিবে হানা-
সেদিন হারবে তুমি হারবে
প্রতি পদে পদে গুনতে হবে অসাধ্য জরিমানা !
তোমার অঙ্গ তোমাকে করবে প্রতিবাদ—
সেদিন সাক্ষ্য দিবে না, তোমার পক্ষে সাক্ষ্য দিবে না
তোমার বিরুদ্ধে রুখে দাঁড়াবে, অভয়ে রুখে দাঁড়াবে
অনন্তের পথে উপহার দিবে অগ্নি প্রাসাদ !
ওরে ভয় নাই, ওরে ভয় নাই, প্রাণ-
দিক হারা প্রাণে দিক এনে দাও
উঠাও সত্যের প্লাবন ।
এই ধরণীর লোভ-লালসা এক পরাজয়ের রাত্রি
ওই ছেড়ে দাও, ওই ছেড়ে দাও ওহে ক্ষণিক যাত্রী !
জেগে উঠাও প্রাণে চির মুক্তির দীপ্ত বাণী
সত্যের পথ ধর, সত্যকে চিন, তারে কর জানা জানি ।
সতাতা এনে দিবে তোমাকে অমূল্য বিজয় উপহার
ওহে প্রাণ, একদিন পাবেই তুমি অমত্বের অধিকার-
-----------------------------------13-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।