তুমি সৎ হলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

আমি সেই মুক্তিযোদ্ধা,আমাকে চেয়ে দেখ
আমি ফিরে এসেছি
আমার দেহ বুলেটের আঘাতে আঘাতে ক্ষত বিক্ষত;
এক হাতে রাইফেল, আরেক হাতে মায়ের আঁচল-
লাল সবুজ পতাকা-
আমি ফিরে এসেছি
তোমাদের মাঝে ফিরে এসেছি, দৃঢ় শপথ নিয়ে ফিরে এসেছি
সোনার বাংলা গড়তে এসেছি, স্থপতির পথ ধরে এসেছি
আমি স্বপ্ন দেখাতে এসেছি
আমি খোঁজতে এসেছি অবহেলিত, বঞ্চিত জনতাকে লাইনে লাইনে
আমি বিজয়ের সুবাস ছড়াতে চাই প্রতিটি নিশ্বাসে নিশ্বাসে
আমি ফিরে দিতে চাই জনতার অধিকার
ক্ষমতার সিংহাসনে ফিরে দিতে চাই অবাদ গণতন্ত্র
আমি রুখে দিতে চাই স্বাধীনতা বিরোধীদের-
আমি অসাম্প্রাদায়িক চেতনাকে জাগাতে চাই বাঙ্গালীর প্রাণে প্রাণে
আমি সেই মুক্তিযোদ্ধা,আমাকে চেয়ে দেখ
আমি ফিরে এসেছি
আমার হাতে ন্যায় বিচারের মান দন্ড-
আমি নিরপেক্ষ বিচারক হতে চাই, আমি প্রজাতন্ত্রের মালিক হতে চাই
আমি স্বৈর শাসকের বিদ্রোহী হতে চাই
আমি দূর্নীতির অবসান চাই
আমি অপশাসকের মৃত্যুর জন্য দায়ী- আমি বিদ্রোহী-
আমি ফাঁসি মঞ্চের জল্লাদ !
আমি ছদ্মবেশীদের বিরুদ্ধে প্রকাশ্যে যুদ্ধ করতে চাই-
আমি ভাঙ্গতে চাই দেশ দ্রোহীদের বলয়
আমি সেই মুক্তিযোদ্ধা,আমাকে চেয়ে দেখ
আমি ফিরে এসেছি
লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, লক্ষ মায়ের ইজ্জতের বিনিময়ে
আমি নিয়ে এসেছি একটি স্বাধীন ভূমি,, লাল-সবুজের বাংলাদেশ ।
আমি আজ উচ্চ স্বরে বলবো সেই পরম মন্ত্র
দুর্ণীতি মুক্ত হলে পাবে সোনার দেশ
তুমি সৎ হলে বাঁচতে বাংলাদেশ। ।
---------------------------------------- ।13.01-2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।