দিন যায় বেলা ক্ষণ
- মুস্তাকিম বিল্লাহ্ ২৯-০৩-২০২৪

থেকে থেকে দিন যায় বেলা ক্ষণ
কেহ নাহি চায় অবুঝেরও মন ;
ভেবে ভেবে একা দিশেহারা আঁখি
চেয়ে চেয়ে দেখে নীড়ে থাকা পাখি।

কেঁপে কেঁপে ভোঁরে বেলা শিশিরে
ছোট ছোট পায়ে একা ঘুরেফিরে ;
রবি রোঁদ ফোটে পূব গগনেতে
শিশিরের দল মিলে তারি সাথে।

তার কিছু ক্ষণে কালো মেঘ ভাসে
ভেসে ভেসে মন যায় উদাসে ;
এক এক করে বেলা দ্বি-প্রহর
দশদিক ছাড়ি আসে আঁধারের ক্ষণ।

ক্ষণে ক্ষণে তারি হিম মৃদু বায়ে
একা একা মন মোর কাঁপে শিহরে !
ঝর ঝর ধারে ভেসে আসে ধারা
বহে তারি ধারে মন দিশাহারা,

এই করে দিন আসে সাঁঝ খন
যেই একা আমি সেই একা মন

থেকে থেকে দিন যায় বেলা ক্ষণ
কেহ নাহি চায় অবুঝেরও মন ।।

রচনাকালঃ-১৯ আগস্ট ২০১৮ দুপুর ১১.৩০ মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।