আজি এই রুক্ষ-বসুধাসমীরণে (গান)
- মুস্তাকিম বিল্লাহ্ ১৯-০৪-২০২৪

আজি এই রুক্ষবসুধাসমীরণে
কার ক্রন্দন অনুভবিমনে।
আজি এই তীব্রঘনান্ধকারে
বিষবিসম্বনাই ভাবি তারে।
তবু রাখি তারে হৃদয়গোপনে -
আজি এই রুক্ষবসুধাসমীরণে।

আজি শিমুলপুস্পসৌরভে
এই মাতালসুভাষিতগন্ধে
কুসুমকিরণরবি উদিছে গগনভরি
- সরসমহানন্দে।

ওগো জানিনা কি তিব্রাননন্দে
মোর উথসুকো মননাচেছন্দে।
তবু খুজি তারে মধুকণ্ঠিতস্বরে,
আজি এই রুক্ষবসুধাসমীরণে।

আজি সাগরজ্বলসঞ্ছিতে
এই হৃদয়নিরাসিতোদ্বন্দে
সহসাচমকিহিয়া ভিতসন্ত্রিতহিয়া জাগিছে
- হৃদয়মহানন্দে।

আজি এই রুক্ষবসুধাসমীরণে
আজি এই রুক্ষবসুধাসমীরণে।।

রচনাকালঃ- ২ ফ্রেব্রুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।