বাংলা কৃষক
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

বাংলা কৃষক
আসাদউজ্জামান খান
=================
বাংলাদেশের বাংলা কৃষক
মাঠে করে কাজ
অনেক খাটে বাংলা কৃষক
সকাল-দুপুর-সাঁঝ।

বাংলা কৃষক রোদে পোড়ে
ঝরায় নিজের ঘাম
তাই তো আমি তাদের দিলাম-
বাংলা কৃষক নাম।

শীতের দিনে ফসল তোলে
শীতের কাঁপন খেয়ে
সকল কষ্ট যায় যে ভুলে
সোনার ফসল পেয়ে।

অনেক ফসল ফললে মাঠে
তাদের মুখে হাসি
সচ্ছলতায় বছর টা খুব
কাটবে রাশি রাশি।

বাংলা কৃষক বাংলা মাঠে
বাংলা কৃষক সাজে
কর্ম জীবন পার করে দেয়
কৃষি জমির কাজে।

লেখা...১০-০১-২০১৯
প্রকাশ...০১-০২-২০১৯ (দৈনিক গ্রামের কাগজ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।