হৃদয়টুকু দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২০-০৪-২০২৪

হৃদয়টুকু দাও আর বাকি সব চুপ
প্রেমের চিঠিটা উড়ে দাও, উড়ে দাও না লেখা চিঠিটা
হিমাদ্রি-শিখর থেকে প্রবাহিত ঝর্ণার জলপ্রপাতে সবই আছে
শুধু যেন প্রেমের ফোয়ারাটা নেই
হৃদয়টুকু দাও আর বাকি সব চুপ !

হৃদয়টা জাগায় প্রেম, তুমি ঘুমন্ত, আর
জেগে আছে আমার ব্যাকুল প্রাণ
গভীরের স্পর্শ্ থেকে ধেয়ে আসে প্রেমের উচ্ছাস
হৃদয়টুকু দাও আর বাকি সব চুপ!

এক যন্ত্রনা উঠে, শুন কি তুমি এই অবুঝের কোন
হৃদয় নিঙরানো ডাক ?
এ প্রাণে তোমাকে রেখেছি অনেক যত্ন করে
তবুও তুমি কঠিন নীরব!
তুমি কি বুঝ ? এই ডাক কত কালের, কত শতাব্দী ধরে
জেগে আছে এ প্রাণে! শুধু তুমি, শুধু তুমি
এক প্রেমের উষ্ণ প্লাবণ
হৃদয়টুকু দাও আর বাকি সব চুপ !
--------------------------------16-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।