হৃদয়ের দুঃসময়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ১৯-০৪-২০২৪

প্রেমিক প্রেমিকারা জানে না কিছুই, জানে না কখন তারা
কাকে মন দেয় কিংবা ভালবাসে অথবা ভালবাসার বিভোরে
আপনাকে ধ্বংস করে মরিচিকার মতো
না বুঝে কাউকে প্রেমিক কিংবা প্রেমিকা ভেবে আপনার বিজয়কে করে পরাজিত
আসলে কেউ কাউকে ভালবাসেনা!
আবেগের উত্তালে ভেসে চলে মন তরী অজানা নোঙ্গরে-
এ ভালবাসা খোঁজে পায় না, কখনও খোঁজে পায় না
সমাপ্তির ঠিকানা !
এক সময় একে অপরকে ছুড়ে ফেলে জ্বলন্ত ঊনুনে
দাউ দাউ করে জ্বলতে থাকে, নিরবে নিরবে জ্বলতে থাকে
আবেগী প্রাণের প্রেমিক-প্রেমিকা ।
ওরা ভুলে যায়, সহজেই ভুলে যায়-প্রেম এক বাহ্যিক আবরনে অন্তর নিবাস!
আবেগী প্রেমিক প্রেমিকারা বুঝে না কিছুই
প্রেম ভেঙ্গে যায়, প্রেম হেরে যায়
যদি না থাকে – টেক সই ভিত্তি!!
যে প্রেমের জন্য হৃদয় হাজার বছর কাঁদবার কথা-
আজকের দিনে এই প্রেম, এই ভালবাসা
বড় স্বার্থ্পর বলে মনে হয়,
ভিত্তিহীন প্রেম কোন চিরস্থায়ী আর ত্যাগের স্বাক্ষর
বহন করে না হৃদয়ের দুঃসময়-
আজ সে কেবল প্রাচুর্য্যকে আলিঙ্গন করে স্বপ্নীল বাসরে।
--------------------------------------16-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।