আমি কবিতার কবি হতে চাই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ১৯-০৪-২০২৪

তুমি নেই তবু তুমি আমার মনে যথারীতি,
সেই কবে হারিয়েছি তবু খোঁজে পাই উপস্থিতি
এখনো তোমার স্বরণে সদা ই জেগে উঠি
নির্ভয়ে কতো চিরুকুট লেখি, কতো লেখি চিঠি ।
এখনো তুমি হৃদয়ের স্তরে স্তরে-
যেখানে হৃদয় ভূমি প্রেমের ফসল তুলে ধরে
এখনো স্বাগত জানায় তোমাকে
মনের গভীর অন্ধাকারে তোমার স্পর্শিত আলোকে
তুমি ফিরে এসো বিজয় কেতন তোলে তোলে
আর হতে চাই না পরাজিত নিষ্ঠুর হৃদয় কবলে
অনেক সাধনার পর, হৃদয় পেয়েছে হৃদয়ের সৃষ্টিকে
তাইতো জাগে,বার বার জাগে তোমার বাঁকে বাঁকে
অনেকের অনেক পরিহাস!
আমার মনের খুব গভীর উঠে এক দীর্ঘ্শ্বাস-
তবু আমি কবি, তোমারই কবি!
প্রত্যেহ কবিতা লেখি, এ হৃদয়ে আঁকি ছবি
কবির বসন্ত কাটে কবিতার প্রতীক্ষায় প্রতীক্ষায়
যে কবিতাকে কবি ভালবাসে এই অন্তর ধরায় ।
আমি বিরহী হই না অযথা নিষ্ঠুর রক্তপাতে-
আমি কবিতার কবি হতে চাই হৃদয়ের সাক্ষাতে ।
------------------------------------------16-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।