কার্পণ্য
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

সহজেই বললে- এখানে আসবেনা!
কত অজুহাতে তোমার দিগন্ত আচ্ছাদিত!
কি নিয়ে যেন দিনরাত ব্যস্ত...
হয়তো ভাবছো- কেউ যেন তোমার প্রতিভা
টের না পায় এই জনমে!

আরে তোমার তানপুরায় গান গেয়ে
পৃথিবীকে অবাক করে দেবে ভেবেছো!
করো ই না, বাঁধা কিসে...

যে সৃষ্টিকে অবহেলা করে-
তার আবার পৃথিবীকে অবাক করা...
মনেই হয় না কতটুকু যুক্তিযুক্ত!

এই পৌষ সংক্রান্তির মেলায়
কত লোকজন একত্র হয়েছে আজ!
অথচ তোমার মনে ই নেই যে...

এটাকে সীমাবদ্ধতা বলে কি!

গরম গরম ভাপা পিঠার উপর খেঁজুরের
গুড় আর নারিকেলের প্রলেপ কতোই না মজার!

জানো, সবকিছুর বিপরীত প্রতিক্রিয়া আছে;
শিল্পের কাছে কার্পণ্য মানায় না!

তাং- ১৫/০১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।