শ্রাবণে গগণ আমি
- মুস্তাকিম বিল্লাহ্ ২৯-০৩-২০২৪

শ্রবণে গগণ, প্রভাতে পবন বয়
ঘরে আমি একা !
গুরু গুরু মেঘে বাহিরে চাহিয়া রয় ।

পথিক পথে তার আনমনা মন,
ভাবি আমি সেই;
শন শন বায়ু, বহিছে বাহিরে ক্ষণ ।

নদীতে বারি ঢেউ, রহিছে দু-ধার
দেখি আমি চাহি;
ঘন ঘন স্রোত উথলা হয়েছে তার ।

আকাশে কালো মেঘ, হয়েছে ভার
মন নেই ভালো !
ঝাকে ঝাকে পাখি, করুণ সুরেতে তার ।

আঁধার নামে এই, দশদিক ছাড়ি
কিবা বলিরে ভাই ?
ঝর ঝর ধারা , তবু বহিছে ধারি ।

সহসা উঠিল জেগে, প্রচন্ড সমীরণে
কড় কড় বাজ !!
সারদিন ধরে ঝর ঝর ধারা ঝরিছে আজ।।

রচনাকালঃ- ২৫ জুলাই ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।