বিবিএস গ্রুপের বনভোজন
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

হে বনভোজন ! হে বিবিএস গ্রুপের বনভোজন !
সুদীর্ঘ্ জরা জীর্ণ্ ক্লান্ত অবসাদ প্রহরে তোমার প্রতীক্ষায়-
প্রহর গুনতে থাকি,অবিরাম গুনতে থাকি
যেমন প্রতীক্ষা করে থাকে প্রেমিক প্রেমিকাদের অপলক দৃষ্টি,
হৃদয়ে উদ্বেলিত সেই রোমাঞ্চকর মুহূর্তের জন্য ।

হে মিলন, হে মিলন মেলা, তুমি তো জানো,
এই ব্যস্ততার নির্মম প্রহারে হৃদয়ের গভীরে কতই না ক্ষত বিক্ষত !
তবুও তো তুমি জাগলে, বিবিএস পরিবারে জাগলে
সীমাহীন আনন্দ উল্লাসে জাগলে- এই গাজীপুরের শিল্পি কুঞ্জ ।

এ যেন মধু চন্দ্রিমার এক টুকরো রোদ্দুর !
প্রেমিকার রোমাঞ্চিত স্পর্শের চেয়েও মনে হয় দামী
এক অবরুদ্ধ কর্ম্ জগত ছেড়ে এসেছি,আজ এসেছি
এই চন্দ্রার উম্মুক্ত মিলন মেলায়-

হে বনভোজন ! হে বিবিএস গ্রুপের বনভোজন !
তুমি এ হৃদয়ের অবরুদ্ধ প্রাচীরে
আজ দিয়েছো প্রেমের প্রদীপ !গেয়েছো সাম্যের গান
তাইতো তোমাকে চাই, বারে বারে চাই ; বিবিএস এর উর্ব্র ভূমিতে চাই—
হে ভূমির সত্ত্বাধিকারী- হে বাগানের মালি
শপথ করেছি- তোমার বাগানেই আছি- আগামীর সূর্য্মূখী হতে এসেছি ।

হে বনভোজন ! হে বিবিএস গ্রুপের বনভোজন !
রেখেছি, তোমাকে রেখেছি এ হৃদয়ের পুলকিত গগণে
ওই রোমাঞ্চিত মধু চন্দ্রিমার প্রহরে-
প্রতিটা ক্ষণে অনুভব করেছি হৃদয় স্পর্শিত প্রেম
আজ অমরা ধন্য, প্রত্যেকেই ধন্য বিবিএস এর ছায়া তলে ।
------------------------------------------------------17-01-2019।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।